আজ মুক্ত বিহঙ্গে আমি একা
আকাশ নীল বয়ছে ঠাণ্ডা হওয়া  
সতেজ মনোরম পরিবেশ খোলা মাঠে
উড়ে যায় পাখির ঝাঁক ডানা মেলে  
ধানের শীষ দুলছে বাতাসে  
সুর তুলে দেয় আমার কণ্ঠে
গেয়ে যায় আমি সুরে সুরে
তুমি শুধু আমার।


আজ মুক্ত বিহঙ্গে আমি একা
নদীর জলে ঢেউ খেলে যায়
বৈঠা লয়ে মাঝি নৌকা বায়
মাঝির কণ্ঠে ভাটিয়ালী গান
সুমধুর সুরে গেয়ে যায়
''ও মন বধুয়া,আমারে একা ফেলে
কেমনও আছো তুমি''
আমি হঠাৎ গেয়ে উঠি
তুমি শুধু আমার।